ঢাকা ১১ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বীরগঞ্জে প্রশাসনের বাজার মনিটরিং অভিযান অব্যাহত  

বীরগঞ্জে প্রশাসনের বাজার মনিটরিং অভিযান অব্যাহত  

দিনাজপুরের বীরগঞ্জে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য স্থিতিশীল রাখতে চাল, ডিম, মুরগি, সবজিসহ বিভিন্ন দোকানে মনিটরিং করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিপঙ্কর বর্মন। বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর জেলা প্রশাসকের নির্দেশনায় বীরগঞ্জ পৌর শহরের দৈনিক বাজার মনিটরিং করেন। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিপঙ্কর বর্মনের নেতৃত্বে বীরগঞ্জ থানার পুলিশ সঙ্গীয় ফোর্সসহ স্থানীয় সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের মধ্যে চাল, ডাল, তেল, ডিম, আদা, পেঁয়াজ, সবজিসহ মুরগির বাজার তদারকি করা হয়। টিমের সদস্যরা মূল্য তালিকা টাঙানোসহ পণ্য ক্রয় ও বিক্রয়ের রশিদ খতিয়ে দেখেন। মূল্য তালিকা সঠিকভাবে না টাঙানো, যথাযথভাবে না লেখা, মূল্য তালিকা হালনাগাদ ও সংরক্ষণ না করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে সতর্ক করেন।

অন্যান্য পণ্যের হালনাগাদকৃত মূল্য তালিকা টাঙানোর বিষয়ে তাগিদ দেন মনিটরিং টিম। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দিপঙ্কর বর্মন বলেন, মনিটরিং অভিযান অব্যাহত থাকবে। কোন ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে অধিক লাভের আশায় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রি করতে না পারে। সিন্ডিকেটের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম বাড়িয়ে বিক্রি করে, তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। দোকানিদের বেশি দামে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি না করতে, মৌখিকভাবেও সতর্ক করেছেন।

অভিযান
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত